মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত ।

0
70

মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত ।

“””””’’'””””””””””””””””””””””’’”””””””””””””””””””””””””””””””””””””””””’

২১ ফেব্রুয়ারি ২০২২ ইং রোজ সোমবার ইতালী মনফালকনে স্থানীয় একটি রেস্টুরেন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দল মনফালকনে গরিঝিয়া শাখার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা ও শোক দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

ভাষা আন্দোলনের তাৎপূর্য , তৎকালিন পরিস্থিতি , আন্দোলন , প্রতিবাদ ও প্রতিরোধ , গৌরবময় ইতিহাস ইত্যাদি বিষয়ের উপর বক্তারা আলোচনা করেন । বক্তারা সর্বতোভাবে বাংলা ভাষার ব্যবহারের দাবী জানান। ৫২ এর ভাষা আন্দোলনে মাতৃভাষায় কথা বলার অধিকার আদায়ের লড়াইয়ে যারা রাজপথে নেমেছিলেন, যারা বুকের তাজা রক্ত দিয়ে অধিকার প্রতিষ্ঠা করে গেছেন । সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন ও মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। পাশপাশি বাংলাদেশের একমাত্র সফল রাষ্ট্রনায়ক, স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাগফেরাত কামনা, নেতার সহধর্মিনী, গণতন্ত্রের মা, আপোষহীন দেশনেত্রী ও ৩ বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানসহ বিএনপির সকল নেতাকর্মীর রোগ মুক্তি এবং দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়। উক্ত দোয়া মাহফিলে শহীদ জিয়ার আদর্শে/ দর্শনে বিশ্বাসী অসংখ্য সৈনিকগণ সম্পূর্ণ সামাজিক নিরাপত্তা বজায় রেখে উপস্থিত হয়ে দোয়া মাহফিলকে সাফল্য মন্ডিত করেন। মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির সভাপতি জনাব রফিকুল ইসলাম মোস্তাকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হামীম হোসাইনের সঞ্চালনায় উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির উপদেষ্টা নুরুল আমিন খন্দকার, এনএইচ কবির ,রকিব মো: ইলিয়াস,জালাল উদ্দিন , ইব্রাহিম মিয়া, সুহাগ মোল্লা। আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি মো: জিয়াউর রহমান খান সোহেল, সহ সভাপতি মোঃসাইফুল ইসলাম,মিয়া মাসুম, ,ফরিদ আহমেদ,,আতাউর রহমান


১ম যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ লিটন,যুগ্ন সাধারণ সম্পাদক আল আমিন খন্দকার,সহ সাধারণ সম্পাদক সুমন আহমেদ,সহ সাধারণ সম্পাদক মোশারফ ভূইয়া , হেলাল উদ্দিন ,সাংঠনিক সম্পাদক তারেক রহমান,দেলোয়ার হোসাইন সহ সাংঠনিক সম্পাদক এমরান মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রুবেল প্রধান, সম্মানিত কার্যকরী সদস্য ১ মোস্তফা মিয়া,সম্মানিত কার্যকরী সদস্য খোকন মিয়া, শাহ পরান ,নাসির লতিফ , নাদিম ইসলাম, রফিকুল ইসলাম, সবুর মিয়া প্রমূখ। প্রচার সম্পাদক আক্তার হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক শামীম আহম্মেদ , অর্থ বিষয়ক সহসম্পাদক জিল্লু মিয়া , মুক্তিযোদ্ধা
বিষয়ক সম্পাদক ইন্জিনিয়ার হোসাইন ওমর ফারুক , মুক্তিযোদ্ধা বিষয়ক সহসম্পাদক মোল্লা আরিফ , ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ নূর ই আলম মোল্লা , ধর্ম বিষয়ক সহসম্পাদক জুম্মান মিয়া আনসারী , শ্রম ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মোজাম্মেল শাহেদ। এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের অন্যান্য সকল নেতৃবৃন্দ এবং যুবদলের সমর্থকবৃন্দ।
সংগঠনের ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ নূর ই আলম মোল্লা দোয়া পরিচালনা করেন ।সমাপনী বক্তব্যে মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম মোস্তাক বলেন , আমি সর্ব প্রথমে ভাষা আন্দোলনে নিহত ব্যক্তিবর্গ এবং পরবর্তীতে দীর্ঘ দিন বেঁচে যাঁরা ইন্তেকাল করেছেন সকলের মাগফেরাত কামনা করছি ।বাঙ্গালী বীরের জাতি, কোন্ অন্যায় , পরাধীনতা তাঁরা কোনো দিন মেনে নেয়নি ।বাক স্বাধীনতার জন্য ১৯৫২ তে আন্দোলন করেছেন । এই ২০২২ সালও হবে আরেকটা আন্দোলনের বছর। ৭০ বছর পর আবার একটি আন্দোলনের মাধ্যমেই বাক স্বাধীনতা, গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে ।