ভেনিস বাংলা স্কুলের আয়োজনে- শিক্ষা সফর ও আনন্দ ভ্রমণে ভেনিস টু রিভা ডেল গার্দা শুভযাত্রা উদযাপিত।।।

0
141

ইতালির ভেনিসে স্বনামধন্য সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠান ভেনিস বাংলা স্কুলের আয়োজনে- শিক্ষা সফর ও আনন্দ ভ্রমণে ভেনিস টু রিভা ডেল গার্দা শুভযাত্রা উদযাপিত ।

_______________________________________

বুধবার ২০ জুলাই ইতালির ভেনিস বাংলা স্কুলএক বছরের শিক্ষা শেষে রিভা ডেল গার্দা ভ্রমণে গিয়ে শিক্ষার্থী শিক্ষক ও অভিভাবকদের নিয়ে ক্যাবল কারে পর্বত ভ্রমণ ও লেকের মিঠা জলে গোসলের অনাবিল সুখে বিভোর ছিল প্রতিটি মানুষ। চারপাশে সফিদ পাহাড়ে বেষ্টিত রিভা ডেল গার্দা মিঠা পানির লেক ও মৃদু মন্দ শীতল বাতাস গায়ে লাগতেই যাদুর কাঠির মতো যেন‌ চোখে ঘুম পড়িয়ে দিতে চায়। উঁচু পাহাড়ের চূড়া থেকে রিভা ডেল গার্দা দেখতে যেন এক স্বর্গপুরী মনে হচ্ছিল।

প্রকৃতির অপার সৌন্দর্য্যময় নয়নাভিরাম গার্দা মহা শিল্পীর আঁকা পাহাড় বুকে সবুজের ক্যানভাসে অনিন্দ্য সুন্দর এক অপরূপ ছবি। বিশ্বের নানা দেশের পর্যটকদের পদচারণায় মুখরিত গার্দার সকল‌ পর্যটন কেন্দ্র। গার্দার মিঠা জলে তৃপ্তি ভরে গোসল কিংবা কাইটসার্ফ এর স্বাদ অবসাদ কাটানোর এক পরিপূর্ণতা এনে দেয়। দিন ভর‌ আনন্দ বিনোদন , পাহাড় – লেক পরিদর্শন , পিকনিক উদযাপন ও ভোজন শেষে বাসে উঠে ফেরার পথে চলছিল সোহেলা আক্তার বিপ্লবী ও মোবারক হোসাইনের মন মাতানো গানের আড্ডা।

ভেনিস বাংলা স্কুলের সভাপতি, অভিভাবক ও আমন্ত্রিত অতিথিদের অনেকেই ভ্রমণের অভিজ্ঞতা ও আনন্দ ব্যাক্ত করেছেন চ্যানেল প্রবাহের কাছে। এ সুন্দর ভ্রমণ যাত্রার পুরো টা জুড়ে মিডিয়া সহযোগিতায় সাথে ছিলো চ্যানেল প্রবাহ। এই ভ্রমণে অংশগ্রহণ করেছেন আয়োজক ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার , নব নির্বাচিত সাধারণ সম্পাদক সোহেলা আক্তার বিপ্লবী, সহ-সভাপতি :- আফাই আলী ,সহ- সাংগঠনিক সম্পাদক :- কবির মাহমুদ ,শিক্ষা বিষয়ক সহ-সম্পাদক :- দিলরুবা জামান ,

শিক্ষা বিষয়ক সহ-সম্পাদক:- মেহেরুন নেছা মলি ,মহিলা সহ-সম্পাদিকা :- আফসারী খানম রিক্তা ,সমাজ কল্যান ও মানবাধিকার সম্পাদক :- মোবারক হোসেন , সাহিত্য সম্পাদক :-আওলাদ হোসেন অন্তু ,সাংস্কৃতিক সম্পাদক :-রিয়াজুল ইসলাম সহ আরো অনেকে। তাছাড়া শিক্ষার্থী বৃন্দ , অভিভাবক বৃন্দ ও আমন্ত্রিত অতিথিদের মধ্যে ভেনিস বাংলা কমিউনিটির অনেক ব্যাক্তিবর্গ ছিলেন। সবশেষে কুপন ড্রয়ে শিশু কিশোরদের তিনটি আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।