কোভিড নাইটিনের তিন ধাপ পেরিয়ে উন্নয়নশীল ইউরোপীয় দেশ ইতালি এখনো আশার দীপালি জ্বালাতে পারেনি।

0
124

কোভিড নাইটিনের তিন ধাপ পেরিয়ে উন্নয়নশীল ইউরোপীয় দেশ ইতালি এখনো আশার দীপালি জ্বালাতে পারেনি। কাজী মাহফুজ রানা , ভেনিস।

✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️✍️

০৭ মার্চ ২০২১ ইতালির স্বাস্থ্য মন্ত্রনালয়ের জারি করা আজকের বুলেটিনে ২০,৭৬৫ জন আক্রান্ত এবং মৃতের সংখ্যা ২০৭ জন । গতকাল সংক্রমণগুলি ছিল ২৩,৬৪১ এবং মৃত্যু ৩০৭ জন।ভেনেটোর কোভিডের পরিসংখ্যানে সংক্রমণের সংখ্যা এখনও বেশি। আঞ্চলিক বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টার মধ্যে ১,২২৯ জন আক্রান্ত ও মৃতের সংখ্যা ১৫ জন।

স্বাস্থ্য বিভাগের প্রধান রবার্তো স্পেরাঞ্জা বলেছেন : “রেড জোনের দিকে অন্যান্য অঞ্চলগুলি”। তবে ভেকসিনগুলো আমি মনে করি গ্রীষ্মের মধ্যে প্রতিটি ইটালিয়ানের কাছে পৌঁছে যাবে যারা এটা চাইবে “আগামীকাল থেকে ভেনেটো সহ ইতালির অনেক শহর নতুন করে লকডাউন শুরু হচ্ছে।পরিসংখ্যান টেনে বলতে গেলে ভালো নেই ইতালির অবস্থা।এখনো রেড ও অরেঞ্জ জোনে অনেক শহর।

কোভিড নাইটিনের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে ধরাশায়ী ইতালি। মিল ফেক্টরী , রেস্টুরেন্ট ও আবাসিক হোটেল গুলো পর্যটন খড়ায় বন্ধ থাকলেও রাস্তাঘাট ও বারগুলোতে কেবল চোখে পড়ে ভীড়।খেলার মাঠ ও শিশুদের পার্কগুলোতে শুধুই শূন্যতা!সবাই যেন দিন গুনছে কবে পালাবে হতচ্ছাড়া করোনা। আবার খোলা আকাশের পাখিদের মতো বেড়িয়ে আসবে সকল মানুষেরা, ছেলে মেয়ে ও ফ্যামিলি নিয়ে।