বৈশ্বিক বিপর্যয় করুনার মাঝে করোনা কালীন নিয়ম নীতি মেনেই খোলা পার্কে গাছের ছায়ায় মনোরম পরিবেশে ভেনিসের মেস্ত্রে উদযাপিত হল ঈদুল আজহার নামাজ।

0
61

বৈশ্বিক বিপর্যয় করুনার মাঝে করোনা কালীন নিয়ম নীতি মেনেই খোলা পার্কে গাছের ছায়ায় মনোরম পরিবেশে ভেনিসের মেস্ত্রে উদযাপিত হল ঈদুল আজহার নামাজ। কাজী মাহফুজ রানা , ভেনিস :

করোনার হুঙ্কারে কেঁপে উঠেছে বিশ্ব। মানবজাতিকে তার অদৃশ্য ছুবল আতঙ্কে জিম্মি করে রেখেছে।
বিষিয়ে তুলেছে জনজীবন। মাটির পৃথিবীর সীমানা ছাড়িয়ে দূর মঙ্গল , ধূমকেতু ও চাঁদ সহ মহাশূন্য জয় করা মানুষ আজ অদৃশ্য করোনার কাছে কতটা অসহায় হয়ে মুখ থুবড়ে পড়ে আছে তা কি ভাবা যায়।

দূরত্ব বজায় রেখে চলা সেনিটেরাইজ ও মাস্ক ব্যবহার করে সভা মিটিং কিংবা মসজিদে নামাজ‌ও করোনা কালীন নিয়ম নীতি মেনেই আদায় করতে হচ্ছে সবাইকে। দোয়ারে এসেছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা। তাই এ বৈশ্বিক বিপর্যয়ে দুঃখ কষ্ট ভুলে
কিছুটা আনন্দ ও ঈদের খুশি ভাগাভাগি করতে পুরো বিশ্বের সাথে শুক্রবার জুমার দিনে ইতালিতে ঈদুল আজহা উদযাপিত হল। ভেনিসের মেস্ত্রে পুরান মসজিদের সামনে খোলা পার্কে সাড়ি সাড়ি সবুজ গাছের তলায় আয়োজন করা হয় ঈদের বেশ কয়েকটি জামাত।

পাশে ছোট ছোট ছেলেমেয়েদের
খেলাধুলার ছিল সুন্দর ব্যবস্থা । বাঙালি কমিউনিটির পাশাপাশি বিভিন্ন দেশের মুসলমানগণ দল বেঁধে এসে এখানে ঈদের নামাজ আদায় করেন। অনেক দিন পর একটু আনন্দ খুশির ছাপ লক্ষ্য করা গেছে শিশু সহ বড়দের চেহাড়াতে।
আয়োজকগণ , বাংলা কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিগণ ও সাধারণ মানুষ সুন্দর পরিবেশে নামাজ আদায় করে মনের প্রফুল্লতা ব্যক্তি করলেন সানন্দে ।