বাংলাদেশের বিজয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলা স্কুল মনফালকনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

0
64

বাংলাদেশের বিজয়ের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলা স্কুল মনফালকনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

নিউজ ডেস্ক চ্যানেল প্রবাহ ,ভেনিস , ইতালি‌:
___________________________________________

ইতালির মনফালকনে বিজয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বাংলা স্কুল মনফালকনে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা স্কুল প্রাঙ্গণে আজ ০২/০১/২০২২ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন স্কুলের সভাপতি নুরুল আমিন খন্দকার ও অনুষ্ঠান পরিচালনা করেন স্কুলের সাধারণ সম্পাদক মো.জিয়াউর রহমান খান সোহেল।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষিকা সাজিয়া আইরিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মাজহারুল ইসলাম,ফরিদ আহমেদ,স্কুলের সহ সভাপতি সাখাওয়াত হোসেন,

আবুল হোসেন পাপ্পু, কোষাধ্যক্ষ আরিফুজ্জামান আরিফ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ,বিশিষ্ট সমাজসেবক তৌহিদ প্রমুখ।স্কুলের ছাত্র সাইয়ান এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয় তারপর সম্মিলিত জাতীয় সংগীত পরিবেশিত হয়।সূচনা বক্তব্যে স্কুলের সভাপতি নুরুল আমিন খন্দকার স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে সকলের জন্য দোয়া করেন এবং কোমল সোনামণিদের সামনে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ বিজয়ের গৌরব গাঁথা ইতিহাস তুলে ধরেন।
এই ধরনের প্রতিযোগিতামূলক অনুষ্ঠান আয়োজনের জন্য অভিভাবক মুনিরা বেগম স্কুল কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন। তিনি মনে করেন প্রবাসে জন্মনেয়া আগামী প্রজন্ম দেশের ইতিহাস ঐতিহ্য জানতে পারবে এবং এদেশে বীরের জাতি হিসেবে পরিচয় দিতে পারবে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার চারটি বিভাগে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।