নবীনগরে তিতাস নদীর উপর সেতুর দাবীতে প্রবাসীরাসহ পূর্ব ইউনিয়ন বাসী সরকারের কাছে সেতুর দাবীতে সোচ্চার।

0
937

নবীনগরে তিতাস নদীর উপর সেতুর দাবীতে
প্রবাসীরাসহ পূর্ব ইউনিয়ন বাসী সরকারের কাছে সেতুর দাবীতে সোচ্চার।                           (রিপোর্ট :কাজী মাহফুজ রানা , চ্যানেল প্রবাহ)

ব্রাহ্মণবাড়িয়ার একটি গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী উপজেলা হলো নবীনগর।

উপজেলার ২১টি ইউনিয়নের মধ্যে ২০টি ইউনিয়নের সাথে উপজেলা ও জেলা সদরের যোগাযোগ ব্যবস্থা ভালো ।

এই উপজেলায় অগণিত স্কুল কলেজ হাসপাতাল ও নানা উন্নয়নের ছোঁয়া থাকলেও
সদরের অতি কাছে হয়েও কেবল মাত্র তিতাসের উপর একটি সেতুর অভাবে পূর্ব ইউনিয়ন বাসী আজও বেশ অবহিত।

সদর থেকে বিচ্ছিন্ন ১টি ইউনিয়নের কয়েক হাজার মানুষ দিনের পর দিন ভোগান্তির শিকার কেবলই একটি ব্রিজের জন্য।

উপজেলার তিতাস নদীর উপর সেতু না থাকায় মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যুগ যুগ ধরে। সরকার আসে সরকার পরিবর্তন হয় কিন্তু পূর্ব ইউনিয়ন বাসীর ভাগ্যের কখনো পরিবর্তন হয় না।


যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হওয়ায় শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা বাণিজ্যে সফলতার মুখ দেখতে পাচ্ছে না এলাকার কয়েক হাজার মানুষ। বিভিন্ন কাজের প্রয়োজনে উপজেলা সদরে যেতে নৌকাই তাদের একমাত্র ভরসা।

বর্ষা মৌসুমে নদীর পানি বৃদ্ধি পেলে প্রবল স্রোতের মধ্যে খেয়া নৌকায় জীবনের ঝুঁকি নিয়ে সকলকে পার হতে হয়। এসময় প্রায় নৌকাডুবির ঘটনা ঘটে।যোগাযোগ ব্যবস্থার করুণ দশার কারণে স্কুল,কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ চরম দুর্ভোগ পোহাতে হয়।
নির্বাচনের পূর্বে এম পি পদপ্রার্থীরা তিতাসের উপর ব্রিজের স্বপ্ন দেখিয়ে ভোট নিলেও এমপি হবার পর ব্রিজের স্বপ্ন কেবলই স্বপ্নই থেকে যায়।
তাই দেশ ও প্রবাস থেকে পূর্ব ইউনিয়ন বাসী তিতাসের উপর সেতুর দাবীতে সোচ্চার হয়ে উঠেছে।

সেতুর দাবী ও আন্দোলনের অন্যতম
বগডহরের সৌদী প্রবাসী আবুল বাশার মুন্সী
বলেন “প্রয়োজনে পূর্ব ইউনিয়ন বাসী হাজার হাজার জনতা তিতাসের দু পাড়ে আমরন অনশন করবো তবুও সেতুর দাবী আদায় করেই ছাড়বো , কারণ একটি সেতুর স্বপ্নের সাথে জুড়ে আছে হাজার হাজার মানুষের আজীবনের স্বপ্ন ”

তিতাস নদীর উপর ব্রিজ নির্মাণ করে উন্নয়নের মডেল বর্তমান সরকার অবহেলিত , নিগৃহীত ও পিছিয়ে পড়া এই এলাকার মানুষের দুর্ভোগ লাঘবে দ্রুত ব্যবস্থা নিবে ও যুগ যুগ ধরে দেখে আসা স্বপ্নের বাস্তবায়নের উদ্যোগ নেবে এমনটাই প্রত্যাশা সুখ ও সুবিধা বঞ্চিত নবীনগরের পূর্ব ইউনিয়ন বাসীদের।