গত শনিবার ভেনিসে হোটেল আম্বাসাতরে রেজোনাল কমিউনিটি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয় । 

0
761

গত শনিবার ভেনিসে হোটেল আম্বাসাতরে
রেজোনাল কমিউনিটি প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত । 

চ্যানেল প্রবাহ ডেস্ক রিপোর্ট। 

গত ২৮ সেপ্টেম্বর শনিবার ইতালির ভেনিসে হোটেল আম্বাসাতরিতে অনুষ্ঠিত হলো রেজোনাল কমিনিউটি প্রতিনিধি সম্মেলন।এই সম্মেলনে সভাপতিত্ব করেন ভেনিসের বিশিষ্ট ব্যবসায়ী শিক্ষা অনুরাগী এবং বাংলাদেশের আশিয়ান সিটি প্লট মালিক সমবায় সমিতি লি: এর সভাপতি জনাব মাকসুদ রহমান।

প্রধান অতিথি ছিলেন প্রতিনিধি সম্মেলন এর উদ্ভাবক, ইউরোপের কমিউনিটির আদর্শ ব্যক্তিত্ব, ইতালির জনপ্রিয় মুখ – ইতাল বাংলা সমন্বয় ও উন্নয়ন সমিতির সভাপতি জনাব শাহ মো: তাইফুর রহমান ছোটন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় থেকে সফলতার সর্বাত্মক সহযোগিতা করেন ব্রাক্ষণবাড়িয়া জেলা সমিতি ভেনিস এর সভাপতি জনাব মিলন মোহাম্মদ। অনুষ্ঠাননটি সফল করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন ও উপস্থাপনা করেন ভেনিসের সুনামধন্য সাংবাদিক জনাব পলাশ রহমান ও ইতাল বাংলা টেলিভিশন এবং
ভেনিস বাংলা গেস্ট হাউজের চেয়ারম্যান জনাব জাহাঙ্গীর আলম।

বিশেষ ভূমিকা রাখেন ভেনিস বিএনপি’র সেক্রেটারি ও বিশিষ্ট ব্যবসায়ী শমসের আকবর পলাশ।ভেনিসে সামাজিক ও মানবিক কার্যক্রমের সকলের প্রিয় মুখ মোবারক হোসেন ও ভেনিসবাসীর পরিচিত মুখ চ্যানেল প্রবাহের চেয়ারম্যান কবি কাজী মাহফুজ রানা।

তাছাড়া বিভিন্ন দিক থেকে সহযোগিতা করেছেন ও মূল্যবান বক্তব্য রাখেন চাঁদপুরের বিশিষ্ট ব্যক্তি ও বৃহত্তর কুমিল্লা সমিতির আহ্বায়ক জনাব সাহাদাত হোসেন, ভেনিসের বিশিষ্ট ব্যক্তিত্ব ও ব্যবসায়ী
জনাব কুদ্দুস চৌধুরী ও নিয়ামুল চৌধুরী।
ভেনিস বিএনপি’র সভাপতি জনাব মোঃ সেলিম আজিজ ।

বক্তব্য রাখেন ভেনিসের বিশিষ্ট ব্যক্তি ও হোটেল ব্যবসায়ী জনাব মনোয়ার ক্লার্ক ।

আরও বক্তব্য রাখেন আজাদ খান,
জনাব হোসেন আলি , আঃ মান্নান। উপস্থিত ছিলেন ভেনিসের স্বনামধন্য ব্যবসায়ী জনাব আবুল কালাম আজাদ, জনাব নজরুল ইসলাম ভূইঁয়া,জনাব আস্রাফ পাটোয়ারী, কবির আহাম্মদ, খন্দকার জালাল , শরিফ মৃর্ধা।

ভেরনা বাংলাদেশ সমিতির সভাপতি মোঃ আহাদ উজ্জামান , সেক্রেটারি ফারুক সিকদার , উপদেষ্টা জনাব মান্নান কাজী। ভিসেন্সার বিশিষ্ট সাংবাদিক এমদাদুল হক। পাদোভা সংগঠনের সভাপতি শাহ মোঃ সেলিম, পাদোভা মসজিদ কমিটির সভাপতি মোঃ হুমায়ুন কবির ও জনপ্রিয় গ্রাফিক্স ডিজাইনার- ব্যবসায়ি জনাব আমিনূল হাজারি। স্ত্রা’র প্রজন্ম সংগঠনের সভাপতি এমডি মহিউদ্দিন ও বিশিষ্ট কবি মনিরুদ্দিন।

সিলেট গ্রীন পিচ এর সভাপতি ও সেক্রেটারি,
ব্রাক্ষণবাড়িয়া জেলা সমিতি ভেনিস এর সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সহ সংগঠনের অনেক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভেনিস প্রভিন্সের অনেক নেতৃবৃন্দ ভেরোনা, ভিচেন্ছা, পাদোভা, স্ত্রা সহ রেজোনে ভেনেতো সকল প্রভিন্স এর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত সকলে আগামী ২৫/২৬/২৭/২৮ অক্টোবর রোমে অনুষ্ঠ্যতব্য সমগ্র ইতালির কমিউনিটি প্রতিনিধি সম্মেলন ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠান সফল করার জন্য সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন ও মূল্যবান বক্তব্য রাখেন ।

সভা শেষে অতিথিবৃন্দ সহ সকলে স্থানিয় একটি রেস্টুরেন্টে নৈশভোজে মিলিত হন।