একুশের গৌরবময় ইতিহাস। বিশ্বজুড়ে আন্তর্জাতিক বাংলা ভাষার তাৎপর্য্য প্রবাসে বেড়ে উঠা শিশুদের কাছে পৌঁছিয়ে দিচ্ছে বাংলা স্কুল মনফালকনে গরিঝিয়া ইতালি।

0
147

একুশের গৌরবময় ইতিহাস। বিশ্বজুড়ে আন্তর্জাতিক বাংলা ভাষার তাৎপর্য্য প্রবাসে বেড়ে উঠা শিশুদের কাছে পৌঁছিয়ে দিচ্ছে বাংলা স্কুল মনফালকনে গরিঝিয়া ইতালি।

_______________________________________

যথাযোগ্য মর্যাদা আর ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উপলক্ষে বরাবরের মত বাংলা স্কুল মনফালকনে গরিঝিয়া ইতালি’র আয়োজনের মাধ্যমে প্রবাসে জন্মনেয়া কোমল সোনামণিদের কাছে বাংলা ভাষার গৌরব গাঁথা ইতিহাস তুলে ধরার প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

অনুষ্ঠানে মনফালকনে’র বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিভিন্ন সামাজিক রাজনৈতিক ও আঞ্চলিক সংগঠন অংশ গ্রহণ করে কোমল সোনামণিদের উৎসাহিত করেছেন।তাছাড়াও ইতালিয় স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও স্কুলের শিক্ষিকারা অংশগ্রহণ করে দিবসটিকে অলংকৃত করে তুলেন।
বাংলাদেশ ও ইতালির জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে অস্থায়ী শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করেন আসেসসরে স্পোর্টস কমুনে দি মনফালকনে ফারন্সেসকো ভোলান্তে,এস্ক্স আসেসসরে কমুনে দি মনফালকনে ক্রিস্টিয়ানা মুরসলিন,ইল প্রেসিডেন্টে দেল সুলদালিজু আরতুর বেরতুলি,মায়েস্তরা ভিয়া দুকা দি অস্তা স্কুল জুলিয়েত্তা,

বাংলা স্কুল মনফালকনে,বাংলাদেশ এসোসিয়েশন গরিঝিয়া মনফালকনে, নরসিংদী জেলা এসোসিয়েশন,চেয়ারম্যান সাজ ইমপিয়ান্তি রফিকুল ইসলাম মোস্তাক, চেয়ারম্যান আননাস এস,আর,এল মোজাম্মেল আলম দিপু,চেয়ারম্যান এম বি এস আর এল সাইফুল ইসলাম,

চেয়ারম্যান ইয়াশা নাবাল মন্তাজ্জি এস,আর এল মাজহারুল ইসলাম,গাজীপুর জেলা ,এসোসিয়েশন তাছাড়াও বিভিন্ন রাজনৈতিক সংগঠন। সবশেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও স্কুলের বাৎসরিক ক্যালেন্ডার বিতরণের মাধ্যমে স্কুলের সভাপতি নুরুল আমিন খন্দকার অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।