ইতালীতে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির ইফতার ও দোয়া। জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ:

0
470

ইতালীতে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির ইফতার ও দোয়া। জাকির হোসেন সুমন , ব্যুরো চীফ ইউরোপ:

ইসলামের ৫টি স্তম্ভের মধ্যে রমজান অন্যতম। পবিত্র সংযমের মাসে ভ্রাতৃত্বের অটল সম্পর্ককে বাড়িয়ে মহান আল্লাহর সন্তুষ্টির জন্য রোজাদারদের সম্মানে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতি ইতালীর উদ্যোগে গত ২৬মে রবিবার রোমে তরপিনাত্তারা মসজিদে কুবা ও মসজিদে উম্মাহতে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

পবিত্র কোরআন তেলাওয়াত মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয় দোয়া ও ইফতার মাহফিল। সারা বিশ্বের সকল মুসলমানদের সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনায় প্রথমে কোরআন তেলাওয়াত দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদে কুবার ইমাম ও খতিব মাওলানা মিকাইল হোসাইন।

ইফতার ও দোয়া মাহফিলে সংগঠনের সভাপতি দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রনি’র পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর ছালেহ আহমেদ।

এ সময় সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান উপদেষ্টা নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সাবেক সভাপতি আইয়ুব খান প্রিন্স, শোয়েব দেওয়ান, জামান মোক্তার, বর্তমান কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি আলম মাহমুদ, যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জামিল আহমেদ জাকির, সন্মানিত সদস্য জোবায়ের আহমেদ রিপন, সোহেল খান, জাহিদ হাসান খোকন, প্রস্তাবিত সদস্য রাব্বি অভি, আবির খান সহ আরো অনেকেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালী সভাপতি আফতাব বেপারী, ইতালী আওয়ামী লীগের সহ সভাপতি হাজী মোঃ জসিম উদ্দিন, জাহাঙ্গীর ফরাজী, সাধারন সম্পাদক হাসান ইকবাল, ইতালি বিএনপির সিঃ সহ সভাপতি আমিনুর রহমান সালাম, ইতালি আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আবু তাহের,কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব লুৎফর রহমান, বৃহত্তর ঢাকা যুব পরিষদের সাধারন সম্পাদক মাহে আলম শ্যামল, যুবলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এনায়েত করিম, ঢাকা জেলা সমিতির সাধারন সম্পাদক সামির হোসেন সাদেক, ইতালি যুবলীগ শাখার সদস্য আলাউদ্দিন শিমুল,আমরা মুক্তিযোদ্বা সন্তানের সিনিয়র সহ সভাপতি আব্দুল মজিদ বাবুল প্রমুখ।

উক্ত দোয়া ও ইফতার মাহফিলে সর্বস্তরের জনসাধারণ ও ইতালী রোমের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দেরাও উপস্থিত ছিলেন। প্রবাসী মুসলিমদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত, বিভিন্ন দেশের মানুষের সমাগম ঘটে ২টি মসজিদে, এছাড়াও দেখা গেছে ইতালীয়ান, মরক্কো, আফ্রিকান, পাকিস্তানি, ইন্ডিয়ানি ও বাংলাদেশি সহ অনেক মুসলিম প্রবাসী ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন। মহিলাদের জন্য ছিলো মসজিদে উম্মাহতে ইফতার ও নামাজের সু-ব্যাবস্থা।

পরিশেষে মুন্সীগঞ্জ বিক্রমপুর সমিতির সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারন সম্পাদক শাহাদাত হোসেন রনি তাদের বক্তব্যেতে বলেন, প্রবাসের মাটিতে মুন্সীগঞ্জ বিক্রমপুরকে ঐক্যবদ্ধ করে এলাকার উন্নয়নে কাজ করে যাওয়ার মূল লক্ষ্য তাদের। এলাকার অবকাঠামো ঢেলে সাজিয়ে মানুষের মৌলিক চাহিদা পূরণে আগামীতে সবাইকে নিয়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন তারা। এবং ইফতারে অংশগ্রহণকারী সকলকে সমিতির পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।