ইতালিতে দীর্ঘদিন করোনার লকডাউন ও মাহে রমজানের সিয়াম সাধনার পর ভেনিসে মসজিদে মসজিদে ঈদের নামাজে মানুষের ঢল।

0
294

ইতালিতে দীর্ঘদিন করোনার লকডাউন ও মাহে রমজানের সিয়াম সাধনার পর ভেনিসে মসজিদে মসজিদে ঈদের নামাজে মানুষের ঢল।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

করোনা পুরো বিশ্বকে কোনঠাসা করে রেখেছে। কোথাও কোথাও পদপিষ্ট করে লাশের স্তোপ ফেলেছে । ছেড়েছে বিশ্ব কাঁপিয়ে তুলা গর্জন। সারা বিশ্ব দাপুটে চড়ে বেড়ালেও সম্প্রতি ব্রাজিল ও ভারতকে নাস্তা নাবুদ করে ছেড়েছে প্রাণঘাতী করোনা। ইতালিতে দফায় দফায় করোনার আক্রমণের তীব্রতা দেখা দিলেও ধর্মপ্রাণ মুসলমানগণ মসজিদে এসে নিয়ম নীতি মেনে ঠিকই পাঁচ ওয়াক্তের নামাজ ও খতমে তারাবীহ মসজিদে আদায় করেছে।

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর সৌদি আরবের সাথে মিলিয়ে বৃহস্পতিবার ইতালিতে অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর।ভেনিসে মসজিদে মসজিদে সকল বাংলাদেশী কমিউনিটির লোক জনের স্বতঃস্ফূর্ত ঈদের নামাজের অংশগ্রহণ এক রোমাঞ্চকর আনন্দ ঘন পরিবেশ তৈরি করে।করোনার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি ভেনিসের সাংগঠনিক ব্যাক্তি বর্গ দীর্ঘদিন দূরত্বে অবস্থান করলেও ঈদুল ফিতরের নামাজে এসে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসীর সকলের গেট টুগেদার হয়ে যায়।

সভাপতি মিলন মোহাম্মদ মহোদয়ের অনুপস্থিততে ভারপ্রাপ্ত সভাপতি কাজী মাহফুজ রানা করোনায় হোম কোয়ারাইন্টাইনে থেকেও ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাসী তথা সকল বিশ্ব বাসীর প্রতি পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও করোনা থেকে মুক্তির প্রার্থনা করেন।