ইতালিতে কিছু কিছু বিধিনিষেধ রেখে প্রায়ই লকডাউন তুলে নেয়া হয়েছে। লোকজন ফিরছে মিল ফ্যাক্টরি ও নানারকম কর্মসংস্থানে।তবে আবাসিক হোটেলগুলোতে এখনো ঝুলছে তালা :

0
91

ইতালিতে কিছু কিছু বিধিনিষেধ রেখে প্রায়ই লকডাউন তুলে নেয়া হয়েছে। লোকজন ফিরছে মিল ফ্যাক্টরি ও নানারকম কর্মসংস্থানে।তবে আবাসিক হোটেলগুলোতে এখনো ঝুলছে তালা : কাজী মাহফুজ রানা, ভেনিস :

পর্যটন নগরী ভেনিসে এখনো প্রাণ ফিরেনি। ইতিহাসের যুদ্ধবিধ্বস্ত এক নগরীর মত দাঁড়িয়ে। বেশ কিছু বিধিনিষেধের সহিত গত বুধবার থেকে প্রায় লকডাউন তুলে নেয়া হয়েছে ইতালিতে। বিভিন্ন কর্মসংস্থান ও মিল ফ্যাক্টরি, বার -রেস্টুরেন্ট খোলা হলেও বিদেশি পর্যটক নেই বলে কাস্টমার হীন কর্ম সংস্থান গুলোকে গুনতে হচ্ছে লোকসান।

আন্তর্জাতিক ফ্লাইট চালু না হওয়ায় আবাসিক হোটেলগুলোয় এখনো তালা ঝুলছে। বিশ্বের অন্যতম পর্যটন নগরী রূপসী ভেনিস পর্যটন হীন।
ঐতিহ্যবাহী গন্ডোলা গুলো ঘাঁটে ঘাঁটে বাঁধা ।
আদ্রিয়াতিক সাগরে ভাসছে না পর্যটকবাহী জাহাজ। আশা করা যাচ্ছে ইতালির আন্তর্জাতিক ফ্লাইট গুলো চালু হলে প্রাণ ফিরে পেতে পারে পর্যটন নগরী ভেনিস।খানিকটা স্বাভাবিক চেয়ারায় ফিরতে শুরু করলেও ইতালিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা এখনো আতঙ্কজনক।

আগামী ১৫ জুলাই থেকে QATAR এয়ারওয়েজের সপ্তাহে তিনটি ফ্লাইট চালু করার স্বাক্ষর করেছেন ভেনিস এয়ারপোর্ট কর্তৃপক্ষ। সপ্তাহের প্রতি সোমবার,বুধবার ও শুক্রবার বিমানগুলো সেবা দেবে।করোনার প্রকোপে বেশ জোরে ধাক্কা খেয়েছে ইটালির অর্থনীতি তবুও ইটালি সরকার দুর্যোগময় এ করোনা যুদ্ধে বেশ বিচক্ষনতার সাথে সামলে নিয়েছে দেশ । নিম্নআয়ের জনগণকে লকডাউনে উজ্জীবিতৎ করেছে সরকারি কয়েক রকমের ভোনাস। সব রকমের প্রতিকূলতা পেরিয়ে খুব শিগ্রই ঘুরে দাঁড়াবে ইতালি এমনটাই আশা করছেন ব্যবসায়ীসহ সব রকমের প্রবাসী বাংলাদেশীরা ।