আইসিসি ক্রিকেট বিশ্বকাপে কঠিন সমীকরণে দেশবাসীর প্রত্যাশা পূরণের এক কঠিন সমীকরণের মুখে বাংলাদেশ। ( কাজী মাহফুজ রানা)

0
661

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে কঠিন সমীকরণে
দেশবাসীর প্রত্যাশা পূরণের এক কঠিন সমীকরণের মুখে বাংলাদেশ।
( কাজী মাহফুজ রানা)

দেশবাসীর স্বপ্ন পূরণের অঙ্গীকার নিয়ে ইংল্যান্ডে ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ আসলেও ইতিমধ্যে ৯টি ম্যাচের ৫ টি ম্যাচ শেষ। জয় পেয়েছে মাত্র দুটোতে ।দুটোতে হার ও বৃষ্টির জন্য খেলা পরিত্যক্ত হওয়ায় অনেকটাই হতাশা টাইগার শিবিরে। আজ বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ ,তাছাড়া পরবর্তীতে আরো আছে অস্ট্রেলিয়া আফগানিস্তান , ভারত ও পাকিস্তান।
বাংলাদেশ শেষ চারে যেতে হলে শেষ ৪টি ম্যাচের মধ্যে অন্তত ৩টি ম্যাচ
জিততেই হবে। এ যেন আকাশ কুসুম কল্পনা।


বাংলাদেশের সামনে ডু অর ডাই সিচুয়েশন।
তবুও টাইগাররা অদম্য সাহস ও জেতার স্বপ্নে মাঠে নেমে আজ কঠিন, দুর্লভ জয় ছিনে এনেছে। । লক্ষ্য একটাই জিততেই হবে। কোটি কোটি বাংলাদেশীদের আশা পূরণের অঙ্গীকার যে করেছে।
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টাইগার বাহিনী টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে আট উইকেটে ৩২১ রানের বিশাল দেয়াল তৈরী করে ফেলে। জবাবে মাত্র ৩ উইকেট খরচ করে ৩২২ রান করে জয় ছিনে এনে শেষ চারের স্বপ্ন বাঁচিয়ে রাখলো টাইগাররা।তিনটি উইকেট যথাক্রমে-
সৌম্য সরকার, তামীম ইকবাল ও মুশফিকুর রহিম। সাকিব শেষ পর্যন্ত অপরাজিত রইলেন ১২৪ রানে, অগণিত ক্রিকেট প্রেমীদের কাছে সাকিব আল হাসান সুপার হিরো , বিশ্ব কাপে এ নিয়ে সাকিবে দ্বিতীয় সেঞ্চুরি । এবং লিটন দাও কম কিসে নিজের অভিষেক বিশ্ব কাপে রক্ষণশীল প্লেয়ার সেজে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ৯৬ রানে।